তুলো ফ্যাব্রিক বৈশিষ্ট্য কী কী?

কটন ফ্যাব্রিক কাঁচা উপাদান হিসাবে তুলো করা হয়, এবং আর্দ্রতা শোষণ, আর্দ্রতা, তাপ সহ্য করার ক্ষমতা, ক্ষার প্রতিরোধের এবং স্যানিটেশন বৈশিষ্ট্য আছে সাধারনত, বিশুদ্ধ তুলো কাপড়ের আর্দ্রতা শোষণ এবং তাপ প্রতিরোধের ভাল এবং আরামদায়ক। কিছু পোশাক শিল্পের পোশাকের জন্য পোশাকের পোশাকের উচ্চ প্রয়োজনীয়তা রয়েছে যা প্রসেসিংয়ের জন্য সুস্পষ্ট তুলো কাপড় চয়ন করতে পারে।

তুলা কাপড় বৈশিষ্ট্য

  1. হাইগ্রোস্কোপিক

বায়ুমন্ডলে আর্দ্রতা শোষণের জন্য ফাইবারের কাছাকাছি কটন ফাইবারের ভাল হিমোগ্লোসিপিসিটি রয়েছে, 8-10% এর আর্দ্রতা উপাদান, তাই এটি ব্যক্তির চামড়ার সাথে যোগাযোগ করে, মানুষটিকে নরম এবং কঠিন নয় বলে মনে করে।

  1. উষ্ণতা

তুলো ফাইবার তাপ এবং বিদ্যুতের একটি দরিদ্র কন্ডাকটর কারণে, তাপ প্রবাহ সম্পূরক অত্যন্ত কম, এবং তুলো ফাইবার porous, উচ্চ স্থিতিস্থাপকতা, ফাইবারের মধ্যে একটি বৃহত পরিমাণে বায়ু জমা করতে পারেন, বাতাস তাপ একটি দরিদ্র কন্ডাকটর এবং বিদ্যুৎ, তাই তুলো ফাইবার টেক্সটাইল ভাল উষ্ণতা সম্পত্তি আছে, বিশুদ্ধ তুলো ফ্যাব্রিক পোষাক মানুষ গরম অনুভব করে তোলে

  1. তাপ প্রতিরোধের

বিশুদ্ধ তুলা কাপড় ভাল তাপ প্রতিরোধের, 110 ℃ নীচের 0 ডিগ্রী সেলসিয়াস তাপমাত্রা, শুধুমাত্র বাষ্পীভবন উপর ফ্যাব্রিক কারণে, জল ফাইবার ক্ষতি হবে না, তাই বিশুদ্ধ তুলো ফ্যাব্রিক, ব্যবহারের জন্য ঘর তাপমাত্রায় যেমন ওয়াশিং এবং বস্ত্র রঞ্জনবিদ্যা হিসাবে আছে কোন প্রভাব নেই, এইভাবে তুলো ফ্যাব্রিক ওয়াশিং স্থিতিশীলতা কর্মক্ষমতা উন্নত।

  1. ক্ষার প্রতিরোধের

ক্ষার প্রতিরোধের উপর তুলা ফাইবার ক্ষারীয় দ্রবণে বৃহৎ, তুলো ফাইবার, ফাইবারের ক্ষতি ঘটতে থাকে, ধাবমান, নির্বীজ অমেধ্যের পরে দূষণ গ্রহণের জন্য কার্যকরী পরিবেশগত, বিশুদ্ধ তুলো বস্ত্র রঞ্জনবিদ্যা, মুদ্রণ এবং সব ধরণের প্রক্রিয়াকরণ প্রযুক্তি, আরও নতুন তুলো জাতের উৎপাদনের জন্য।

  1. যৌন স্বাস্থ্য

তুলা ফাইবার হয় প্রাকৃতিক ফাইবার, তার প্রধান উপাদান সেলুলোজ হয়, মোমবাতি বিষয় একটি ছোট পরিমাণ আছে এবং নাইট্রোজেন এবং পেক্টিন থাকে। বিশুদ্ধ তুলো ফ্যাব্রিক চেক এবং অনেক দিক চর্চা করা হয়েছে। ত্বকের সাথে যোগাযোগের কোন প্রভাব নেই। এর কোনও নেতিবাচক প্রভাব নেই। এটা মানুষের স্বাস্থ্য এবং ভাল স্বাস্থ্যের জন্য ভাল।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।